কোন স্বপ্ন দেখলে কি হয় জেনে নিন-কখন স্বপ্ন দেখলে সত্যি হয়


আজকের আলোচ্য বিষয় হচ্ছে কোন স্বপ্ন দেখলে কি হয় এবং কখন স্বপ্ন দেখলে সত্যি হয়। প্রতিটি মানুষের জন্য ঘুম প্রয়োজন। মানুষ সারাদিন পরিশ্রমের পর রাতে ঘুমোতে যাই এবং এই ঘুম তার শরীরের সব ক্লান্তি দূর করে দেয়। এই ঘুমের মধ্যে মানুষ স্বপ্ন দেখে। আর প্রতিটি মানুষ স্বপ্ন দেখে।
কোন স্বপ্ন দেখলে কি হয় জেনে নিন-কখন স্বপ্ন দেখলে সত্যি হয়
এমন মানুষ নেই যে স্বপ্ন দেখে না। কেউ ভালো স্বপ্ন দেখে আবার কেউ খারাপ স্বপ্ন দেখে। ভালো স্বপ্ন দেখলে কি হয় বা খারাপ স্বপ্ন দেখলে কি হয় তা আমরা অনেকেই জানিনা। তাই আজকে আমরা কোন স্বপ্নের অর্থ কি তা জানবো।

পেজ সূচিপত্রঃ কোন স্বপ্ন দেখলে কি হয় জেনে নিন-কখন স্বপ্ন দেখলে সত্যি হয়

ভূমিকা

এই পৃথিবীতে মানুষ স্বপ্নকে কেন্দ্র করেই বেঁচে আছে। অর্থাৎ স্বপ্ন দেখার মাধ্যমেই সে পৃথিবীতে বেঁচে থাকার ভরসা পাই। কারণ যে জীবিত রয়েছে সে স্বপ্নকে লালন করেই বেঁচে রয়েছে। যে মনের মধ্যে বা হৃদয়ে স্বপ্ন ধারণ করতে শিখে বা লালন করতে শিখে তার স্বপ্নই সত্যি হয়। আপনি যখন কোন বড় স্বপ্ন দেখবেন এবং অন্যের কাছে প্রকাশ করবেন তখন দেখবেন সে স্বপ্নকে নিয়ে হাসিতামাশা করবে। 

কেউ বলবে এটি সত্যি হবার নয় আবার কেউ হয়তোবা স্বপ্ন কিভাবে বাস্তবায়ন করা যায় সে বিষয়ে উৎসাহ জোগাবে। আর সেই উৎসাহ স্বপ্ন পূরণে সহায়ক ভূমিকা পালন করবে। একটি গাছকে যেভাবে বাঁচিয়ে রাখতে হয় ঠিক তেমনি আপনার স্বপ্নকেও বাঁচিয়ে রাখুন। দেখবেন সেই স্বপ্ন একদিন বাস্তবে রূপ নেবে।

সকালে স্বপ্ন দেখলে কি হয়

অনেকে বলে সকালে স্বপ্ন দেখলে সেটি নাকি সত্যি হয়। এই সময় যদি কেউ ভালো স্বপ্ন দেখে তাহলে সে সারাদিন আনন্দে থাকে। আর যদি কেউ খারাপ স্বপ্ন দেখে তাহলে সে দুশ্চিন্তায় থাকে। রাত্রের প্রথম প্রহরের দিকে স্বপ্ন দেখলে সেই স্বপ্নের স্থায়িত্ব খুব কম হয় রাত গভীর হবার সাথে সাথে স্বপ্নের গভীরতাও বেশি হয়। রাত্রের শেষ প্রহরের দিকে মানুষের ঘুম হালকা হতে থাকে। তার কিছুক্ষণ পর জেগে যায় অর্থাৎ ঘুম ভেঙ্গে যায়। এর মাঝখানে যে স্বপ্নটা দেখি তা আমাদের কিছুটা মনে থাকে। 
সকালের স্বপ্ন সত্যি হবার বিষয়ে বিজ্ঞান সম্মত মন্তব্য নেই। কিন্তু স্বপ্নটা যদি বাস্তবে কোন বিষয়ের সাথে মিলে যায় তাহলে সে ভাবে স্বপ্নটা সত্যি হয়ে গেল। কিন্তু গবেষণায় দেখা গেছে এমন বিষয় সম্পর্কে ভাবা কাকতালীয় মাত্র। তাই কোন স্বপ্ন দেখলে কি হয় বা কখন স্বপ্ন দেখলে সত্যি এই বিষয়ে মতভেদ রয়েছে।

দিনের বেলায় স্বপ্ন দেখলে কি হয়

অনেকে দিনের বেলায় স্বপ্ন দেখে এরকম কথা আপনারা অনেকে শুনেছেন। আসলে দিনের বেলায় বাচ্চারা বেশি স্বপ্ন দেখে। বয়স বাড়ার সাথে সাথে এটি কমে যায়। দিনে স্বপ্ন দেখার মানেই হচ্ছে কাজ থেকে বিরত থাকা। দিনের স্বপ্ন আপনাকে ভুলিয়ে দিবে যে আপনি কি করছেন। দিনে স্বপ্ন দেখলে সমস্ত কাজের প্রতি অনীহা চলে আসে। তখন কাজে আর মন বসে না। দিনের বেলায় স্বপ্ন আপনার মস্তিষ্কের অংশ বিশেষ এর কাজ বন্ধ করে দেয়। যার ফলে অন্য বিষয় আর মাথায় থাকে না।
দিনের বেলায় স্বপ্ন দেখাটা একেবারেই মস্তিষ্কের নিয়ন্ত্রণে। দিনের বেলায় স্বপ্ন দেখা ক্রিয়েটিভিটির ব্যাপার। ক্রিয়েটিভ ব্যক্তিরাই দিনের বেলা স্বপ্ন দেখেন। দিনের বেলায় স্বপ্ন দেখাটা অস্বাভাবিক কিছু না। যখন শরীর বেশি ক্লান্ত হয়ে যায় তখন দিনের বেলায় স্বপ্ন দেখার প্রবণতা পরিলক্ষিত হয়।

স্বপ্নে পুলিশ দেখলে কি হয়

স্বপ্নে পুলিশ দেখার মানে হল তিনি এমন কাজগুলো করেন যে কাজগুলো অন্য কারো পক্ষে করা সম্ভব নয় বা করার সাহস হয় না। অনেক বড় বড় সমস্যার সম্মুখীন হবেন এবং মারামারি পর্যন্ত করে থাকেন। যখন তিনি এই বিষয়গুলোর সাথে জড়িয়ে পড়েন তখন স্বপ্নে একজন পুলিশকে দেখতে পারেন।
অন্য অন্যভাবেও বলা যায় স্বপ্নে পুলিশ দেখলে ভালো কিছু নির্দেশ করে। এতে আপনার আত্ম সম্মান এবং মান মর্যাদা বৃদ্ধি পেতে পারে। আপনার ক্ষমতা বেড়ে যাবে। মনের দিক থেকে সুস্থ অনুভব করবেন। অনেকেই আপনাকে দেখে সম্মান করবে।
আশা করি বুঝতে পেরেছেন যে কোন স্বপ্ন দেখলে কি হয় আর স্বপ্নে পুলিশ দেখলে কি হয়। তবে সব সময় যে এরকম হবে তা নয়।

স্বপ্নে নিজেকে কাঁদতে দেখলে কি হয়

ঘুমিয়ে থাকলে আমরা বিভিন্ন ধরনের স্বপ্ন দেখি। কেউ দুঃখের স্বপ্ন দেখে আবার কেউ আনন্দের স্বপ্ন দেখে। অনেক সময় অনেকেই স্বপ্নের মধ্যে কেঁদে ওঠে। যদি এমন হয় তাহলে অনেকেই ঘুমের মধ্যেই তাড়াহুড়ো করে উঠে বসে। অনেকেই স্বপ্ন দেখে ভয় পাই। স্বপ্নের মধ্যে নিজেকে কাঁদতে দেখলে কি হয় আপনি কি তা জানেন? যখন আপনি নিজেকে স্বপ্নের মধ্যে কাঁদতে দেখবেন তখন সেটি ভালো ইঙ্গিত বহন করে। আপনি যখন ঘুমিয়ে পড়বেন তখন আপনার মন বা আত্মা ভিতর থেকে বেরিয়ে আসে। তাই স্বপ্নে নিজেকে কাঁদতে দেখার অর্থ আত্মার পরিশোধন হয়ে যাওয়া।

অন্যভাবে বলা যায় আপনি যখন স্বপ্নের মধ্যে কাঁদবেন তখন আপনার মনের সব দুঃখগুলো বেরিয়ে যায়। আর যখন স্বপ্নে কাঁদবেন তখন আপনার মনের সব দুঃখগুলো থেকে মুক্তি পাবেন। তাই যখন আপনি স্বপ্নে কাঁদবেন তখন ভয় পাওয়ার কিছুই নেই।

কোন স্বপ্ন দেখলে কি হয়

মানুষ ঘুমের মধ্যে বিভিন্ন রকম স্বপ্ন দেখে। কিন্তু এই স্বপ্নের ব্যাখ্যা গুলো কি হবে তা অনেকেই জানি না। চলুন জেনে নেওয়া যাক কোন স্বপ্নে কি হয়।
  • যদি কোন ঋণী স্বপ্নে অন্য ব্যক্তিকে দেখে তাহলে তার ধন-সম্পদ বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
  • যদি কোন ব্যক্তি দেখে সে স্বপ্নে নিজে আযান দিচ্ছে তাহলে তার উন্নতি সাধন হবে।
  • স্বপ্নে যদি আপনি আম দেখেন তাহলে সেটি শুভ ইঙ্গিত বহন করে বা ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা থাকে।
  • স্বপ্নে যদি কেউ হাতি দেখে তাহলে ব্যবসায় লাভ হওয়ার সম্ভাবনা কমে যায়।
  • স্বপ্নে কেউ খাসি দেখার অর্থ হচ্ছে সম্পদ পাওয়ার লক্ষণ দেখা যায়।
  • স্বপ্নে ভূমিকম্প দেখার অর্থ হচ্ছে প্রচুর শস্য উৎপাদন হওয়ার ইঙ্গিত প্রদান করে।
উপরের বিষয়গুলো পড়ে বুঝতে পেরেছেন যে, কোন স্বপ্ন কিসের ইঙ্গিত বহন করে আর কখন স্বপ্ন দেখলে সত্যি হয়। 

স্বপ্নে পরীক্ষা দিতে দেখলে কি হয়

স্বপ্নে পরীক্ষা দিতে দেখলে যে বিষয়গুলো জানা যায় চলুন সেই বিষয়ে সম্পর্কে জেনে নিন-
স্বপ্নে পরীক্ষা দিতে দেখলে সেটি ভয় পাওয়া কে নির্দেশ করে। যেমন আপনি পরীক্ষায় ফেল করছেন, ঠিকঠাক মত লিখতে পারছেন না, সবাই প্রশ্নের উত্তর দিচ্ছে আপনি উত্তর দিতে পারছেন না ইত্যাদি। বাস্তব জীবনে এরকম বিষয়গুলো নিয়ে আপনি খুব দুশ্চিন্তায় আছেন বা মনের মধ্যে ভয় কাজ করছে। এই বিষয়গুলো আপনি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করার জন্য আত্মবিশ্বাসী না। চ্যালেঞ্জ গুলোকে গ্রহণ করার জন্য আত্মবিশ্বাসী হন। ভয় পাওয়ার কোন কারণ নেই।

আপনি সুদর্শন, বিচক্ষণ এবং পড়াশোনায় অত্যন্ত পারদর্শী ইত্যাদি বিষয়গুলো নিয়ে নিজেকে প্রশংসনীয় করে তুলুন। পড়াশোনায় মনোযোগ দিন। যে বিষয়গুলো পড়া হয়েছে সেই বিষয়গুলোর প্রতি আত্মবিশ্বাস তৈরি করুন। তাহলে পরীক্ষা অবশ্যই ভালো হবে।

স্বপ্নে ভালোবাসার মানুষকে দেখলে কি হয়

ঘুমের মধ্যে বিভিন্ন রকম স্বপ্ন দেখি। এই স্বপ্ন দেখার মধ্যে ভালোবাসার মানুষকে দেখাও একটি। কিন্তু আসলে আমরা এর স্বপ্নের প্রকৃত অর্থ জানিনা। তাহলে এর প্রকৃত ব্যাখ্যা কি হবে তা জেনে নিই-
স্বপ্নে ভালবাসার মানুষকে দেখলে শুভ কিছু হবে ধরে নেওয়া হয়। এরকম স্বপ্ন দেখলে আপনার বিয়ে প্রেম করে হবে। আরো যদি আপনি আপনার ভালোবাসার মানুষকে লাল কাপড় পরিধান করা দেখেন তাহলে এটি অনেক ভালো স্বপ্ন। যদি আপনি এরকম স্বপ্ন দেখেন তাহলে মনে করবেন আপনার দীর্ঘদিনের মনের ইচ্ছা পূরণ হতে চলেছে।
তাহলে দেখবেন, সেই মনের ইচ্ছা পূরণের জন্য আপনি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। আশা করি বুঝতে পেরেছেন যে স্বপ্নে ভালোবাসার মানুষকে দেখলে কি হয় বা কি হতে পারে।

স্বপ্নে সাপ দেখলে কি হয়

আমরা স্বপ্নে অনেকেই সাপ দেখি। তবে স্বপ্নশাস্ত্রে, স্বপ্নে সাপ দেখা ভালো লক্ষণ বলে উল্লেখ করেছেন। স্বপ্নে সাপ দেখলে সব দুঃখ কষ্ট দূর হয়ে সুখ শান্তি ফিরে আসে। ধন-সম্পদ পাওয়ারও আশঙ্কা থাকে। স্বপ্নে সাপ দেখলে জীবনে অনেক বড় পরিবর্তনের সুযোগ আসে। স্বপ্নে দেখলেন বিছানায় সাপ ঘোরাঘুরি করছে। 
তাহলে বুঝবেন এটি যৌন শক্তি সম্পর্কে ইঙ্গিত প্রদান করছে। আর যদি দেখেন, স্বপ্নে সাপ কামড় দিচ্ছে তাহলে এটি কিন্তু ভালো লক্ষণ নয়। স্বপ্নশাস্ত্র মতে, এরকম স্বপ্ন দেখার মানে আপনার জীবনে বড় সমস্যা সৃষ্টি হতে যাচ্ছে।

শেষ কথা

পরিশেষে বলি, কিছু মানুষের জীবনের স্বপ্ন সত্যি হয় আবার কিছু মানুষের জীবনে স্বপ্ন স্বপ্নই থেকে যায়। এবং এই স্বপ্নগুলোর মধ্যে কিছু ভালো স্বপ্ন রয়েছে আবার কিছু খারাপ স্বপ্ন রয়েছে। একজন মানুষ ভালো স্বপ্ন দেখলে সে সারাদিন আনন্দে থাকে এবং খারাপ স্বপ্ন দেখলে সে দুশ্চিন্তায় থাকে।

তাই খারাপ স্বপ্ন গুলোর প্রতি আমরা সতর্ক হব। উপরের আলোচনায় এটাও স্পষ্ট যে কোন স্বপ্ন দেখলে কি হয়। উপরের পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন।

 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url